পহেলা ফাল্গুন, উপদেষ্টা “ফাল্গুনী ত্রিপুরা ফারা” এর শুভ জন্মদিন

১৩ ই ফেব্রুয়ারী, ২০২০। পহেলা ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ।

আজ লোকজ সাংস্কৃতিক সংগঠন এর অন্যতম প্রধান উপদেষ্টা “ফাল্গুনী ত্রিপুরা ফারা” এর শুভ জন্মদিন।

সংগঠনের সঙ্গে দীর্ঘ পথচলার এর সময়টিতে সামগ্রিক কর্মব্যস্ততার নিরিখে সংগঠন কখনও তার এই বিশেষ দিনটিকে উদযাপন করতে না পারলেও সংগঠনের প্রতিটি সাধারণ মুহূর্তকে উদযাপনের ক্ষেত্রেও তার অবদান ছিলো সত্যি অনস্বীকার্য। লোকজ সাংস্কৃতিক সংগঠন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার প্রোগ্রাম অথবা কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলার গার্লস স্কুলগুলোর তত্ত্বাধায়ক হিসেবে তার নেওয়া পদক্ষেপগুলো, অথবা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোটের অন্তর্ভুক্ত যে কোনও প্রোগ্রাম সকল কিছুকেই হাসিমুখে সফলভাবে সম্পন্ন করতে নিরলসভাবে প্রচেষ্টারত হাসিমাখা একটা উজ্জ্বল প্রতিচ্ছবির নাম ফাল্গুনী ত্রিপুরা ফারা।।।

১৩ই ফেব্রুয়ারী ২০১৬।
লোকজ সাংস্কৃতিক সংগঠনের প্রোগ্রাম মঞ্চত্ব হয় ফটিকছড়ি উপজেলার ভুজপুর ইউনিয়নের “গ্রীন ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ” এর প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে।
সেখান থেকে সংগঠন ফেরত আসে ১৪ই ফেব্রুয়ারি। যার কারণে জন্মদিন অনুষ্ঠান উদযাপন করা আর সম্ভব হয়নি প্রিয় মানুষটির।

১৩ই ফেব্রুয়ারী ২০১৭ সংগঠন।
সংগঠন পথশিশুদের সঙ্গে ভালোবাসা দিবসের সময়টিকে ভাগাভাগি করে তোলার প্রস্তুতি নেওয়ার কারণে ১৩ই ফেব্রুয়ারি সারাদিনই কর্মব্যস্ত সময় অতিক্রম করেছিল সংগঠন।।

১৩ই ফেব্রুয়ারী ২০১৮।
সংগঠন তার সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করছিলো কক্সবাজার জেলার কুতুবদিয়া উপজেলায়।

১৩ই ফেব্রুয়ারী, ২০১৯।
উদীচী সংগঠন আয়োজিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর বসন্তবরণ অনুষ্ঠানে লোকজ সাংস্কৃতিক সংগঠন আমন্ত্রিত সংগঠন হিসেবে উপস্থাপন করে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নাট্য আঙ্গিক “গম্ভীরা”। ফলশ্রুতিতে সেই দিনটিতেও আর সম্ভব হয়ে উঠে নিজন্মদিনের ছোট্ট একটি প্রোগ্রাম এর আয়োজন করার।।

পহেলা ফাল্গুন ২০২০ ইপহেলা ফাল্গুন ১৪২৬।

অর্থাৎ আজকের এই দিনটিতে সংগঠন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বসন্তবরণ অনুষ্ঠানে লোকজ সাংস্কৃতিক সংগঠন পরিবেশন করবে তাদের সাংস্কৃতিক পরিবেশনা।

সংগঠন তাদের আজকের এই পরিবেশনাটি উৎসর্গ করছে এই সংগঠনের অন্যতম প্রধান নিবেদিত প্রাণ দায়িত্বশীল, সংগঠনের অন্যতম প্রধান উপদেষ্টা, সকলের পরম শ্রদ্ধা এবং ভালোবাসার আপনজন Falguni Tripura Fara এর প্রতি।

শুভ জন্মদিন ফাল্গুনী ত্রিপুরা ফারামণি।

লেখকঃ-
আব্দুল্লাহ আল মারুফ
(প্রতিষ্ঠাতা সভাপতি, লোকজ সাংস্কৃতিক সংগঠন)

Writer:-
Abdullah Al Maruf
(Founder President, Lokojo Sanskritik Sangathan)

Translator:-
Tasnim Binta Saif

Facebook Comments